150 Best Love Quotes in Bengali for Girlfriend Beautiful Bengali Love Quotes

150 Best Love Quotes in Bengali for Girlfriend


Best and Sad Love Quotes in Bengali for Girlfriend অনেক সময় আমাদের প্রিয় জন ছোট ছোট বিষয় নিয়ে আমাদের ওপর অভিমান করে। তখন তাদের অভিমান ভাঙানো খুব কঠিন হয়ে যায়।

তাই আজ আমরা ১৫০ টি Best love quotes in Bengali সম্পর্কে জানব, যা প্রিয় জনের অভিমান ভাঙাতে সাহায্য করবে।

150 Best Love Quotes in Bengali for Girlfriend

1. “আমি কি তোমার কাছে একটা Kiss ধার নিতে পারি,… কথা দিচ্ছি, খুব তাড়াতাড়ি ফেরত দিয়ে দেব।”

2. “যখন আমি বলি, আমি তোমাকে ভালোবাসি, তখন তা আমি অভ্যাসের বশে বলি না, তখন আমি তোমাকে মনে করিয়ে দিই যে তুমিই আমার জীবন।”

আরও পড়ুনঃ হুমায়ূন আহমেদ এর উক্তি ~Humayun Ahmed Quotes in bengali

3. “দুনিয়ার জন্য তুমি একটা সাধারণ মানুষ, কিন্তু একটি সাধারণ মানুষের কাছে তুমি তার সম্পূর্ণ দুনিয়া।”

4. “যতক্ষণ পর্যন্ত না ভালোবাসায় পাগলামো মেশে, ততক্ষন ভালোবাসা গভীর হয় না।”

5. “যারা বেশি কথা বলে, তাদের চুপ করানোর জন্য চুম্বন, প্রকৃতির দ্বারা সৃষ্ট শ্রেষ্ট উপহার।”

6. “একটি ছোট্ট আশা ভালোবাসার জন্ম দেওয়ার জন্য যথেষ্ট।”

7. “আমাদের জীবনে যে দৃঢ় এবং স্থায়ী খুশী আছে, তার জন্য ৯০ শতাংশ প্রেম দায়ী।”

8. “প্রেমে পড়লেই সবাই কবি হয়ে যায়।” – Plato

9. “আমরা আদর্শ প্রেম নির্মাণ করার বদলে আদর্শ প্রেমিক খুঁজতে বেশি সময় নষ্ট করি।”

10. “স্বর্গ আমি চাই না, কারণ আমি তোমাকে পেয়েছি। স্বপ্ন আমি দেখতে চাই না, কারণ তুমিই আমার স্বপ্ন।”

Beautiful Bengali Love Quotes

11. “ভালোবাসা কি তা আজ আমি জেনেছি কেবলমাত্র তোমার জন্য। I Love You so much.”

12. “যখন আমি তোমাকে দেখি তখন আমার হৃদয় থেকে একটা কথা বেরিয়ে এসে চিৎকার করে বলতে চাই, আমি তোমাকে ছাড়া বাঁচতে পারব না। I Love You!!”

13. “মা বাবা আমাকে জন্ম দিয়েছে – কিন্তু তুমিই সে যে আমাকে বাঁচিয়ে রেখেছো। I am in love with you.”

14. “চলো, আমরা জীবনের পথটা এক সাথে হেঁটে পার করি। চলার পথে তোমার যা যা প্রয়োজন হবে আমরা ভাগাভাগি করে নিব।”

15. “আমি তোমার প্রথম প্রেম, Kiss বা অনুভূতি না হলেও… আমি তোমার শেষের সবকিছু হতে চায়।”

16. “যখন আমি তোমাকে প্রথম দেখি… অন্তর থেকে আওয়াজ আসে,… ওহ,…এই তো আমার ভালোবাসা, আমার রাজকুমারী,…যাকে আমি এতো দিন থেকে খুজছিলাম।”

17. “Thank you, my love, পৃথিবীর মধ্যে সব থেকে ভাগ্যবান আমি, আমাকে এই অনুভূতি টা দেওয়ার জন্য ধন্যবাদ।”

18. “ভালোবাসায় পাগলামো করা ঈশ্বরের আশীর্বাদের মত।”

19. “আমি সর্বদা তোমার কোলে শুয়ে থাকতে চায়, যেখান থেকে তুমি আমাকে কখনও যেতে দেবে না।”

20. “কখনও কখনও প্রেম কঠিন হতে পারে। কিন্তু তার জন্য সব কিছু করা যেতে পারে।”

প্রেমের মেসেজ Love Status

21. “প্রেম হওয়ার মতো,…চোখে দেখা যায় না, কিন্তু অনুভব করা যায়।”

22. “যখনই আমার Phone এর লাইট জ্বলে ওঠে, আমি ভাবি, ইসস এটা যদি তোমার মেসেজ হত।”

23. “প্রকৃত প্রেম বলার আগেই বুঝে নেবে তুমি কি বলতে চাইছো।”

24. “তুমি আমাকে ছেড়ে চলে গেছো,… কোনো ব্যাপার নয়। কিন্তু আমার সামনে কখনও কারো সাথে ঘুরে বেড়িও না।”

25. “আমার Vitamin “U” দরকার।”

৯৩. “ভালোবাসা Complicated হয় না, মানুষ করে দেয়।”

26. “প্রেম সম্পর্কে বেশি কিছু আমি জানি না, শুধু তুমি সামনে আসলেই আমার অনুসন্ধান শেষ হয়ে যায়।”

27. “কখনও তোমার মনের উপর ভরসা কোরো না,… কারণ মন right side এ থাকে না (left side এ থাকে).”

28. “মৃত্যুর পর যম যখন আমাকে জিজ্ঞেস করবে,… জীবনে সব থেকে সুন্দর কি দেখেছ,… তখন আমি তোমার নাম বলব।”

29. “এমন কোনো মানুষকে বেছে নাও যে তোমার জন্য শুধু গর্ব অনুভব করবে না, তোমার জন্য জীবনে যে কোনো ঝুঁকি নিতে প্রস্তুত থাকবে।”

30. “জীবনের যুদ্ধ… ঘৃণার মাধ্যমে নয়, ভালোবাসা দিয়ে জিততে হয়।”

Best bangla quotes about love

31. “কারো সাথে প্রেম শুরু করা খুব সহজ, কিন্তু প্রেম করা থেকে বিরত হওয়া খুব কঠিন।”

32. “প্রেম দুজন কেই সরিয়ে তোলে,… যে ভালোবাসা দেয় এবং যে ভালোবাসা পায়।”

33. “দেখেছি তোমার চোখে স্বপ্ন আমার, থাকব বাঁধনে ভালোবাসা। যেখানেই থাকো তুমি থাকব পাশে, মনে রেখো চিরদিন আমি যে তোমার। “

34. “আমরা নিজেদের এজন্য ভালোবাসি না যে আমরা জীবনের দাস, ভালোবাসি কারণ আমরা প্রেমের দাস।”

35. “ঈশ্বরের কাছে তোমার খুশি চেয়ে নিচ্ছি, প্রার্থনাতে তোমার হাঁসি চেয়ে নিচ্ছি, ভাবছি তোমার কাছে কি চাইব, তোমার কাছে সারা জীবনের জন্য প্রেম চেয়ে নিচ্ছি।”

36. “কখনও কখনও মন কিছু বিষয় অনুভব করতে পারে যা চোখ দেখতে পায় না।”

37. “জীবনে এমন একজন থাকা প্রয়োজন যাকে সব কথা বলা যায়।”

38″না কারো মন চাই, না কারো জীবন চাই, আমাকে বোঝার জন্য, শুধু একজন সঙ্গী চাই।”

39. “আয়না দেখলে আমার কথা মনে পড়বে,

40. “আমার কথা যত ভুলবার চেষ্টা করবে, আমি তত বেশি করে মনে পড়ব।”

Romantic status in bengali

41. “ভালো লাগে, যখন কেউ আমার যত্ন আমার নিজের থেকে বেশি করে নেয়।”

42. “প্রেম তো মন থেকে হয়,… ভাগ্য ভালো হলে নয়,… সে তো যে কোনো সময় বদলে যেতে পারে। “

43. “ভালোবেসে সব কিছু চেয়ে নিও, রেগে গেলে আমার হাঁসি চেয়ে নিও, শুধু একটা কথা কখনও ধোঁকা দিও না, তারপর আমার জীবন চেয়ে নিও।”

44. “সম্পর্ক মন থেকে হওয়া চায়,

45. “তোমার ভালোবাসার জন্য যে কোনো সীমা লঙ্ঘন করতে পারি, তোমাকে পেলে জীবনে কিছু করে দেখাতে পারি।”

46. “ইস, যদি কখনো আমার হাতটা চেপে ধরতে, ভয় পাচ্ছ কেন, আমি তো তোমারই।”

47. “ভালো লাগে, যখন আমি কিছু না বললেও, আমাকে দেখে তুমি ছোট্ট হাসি দাও।”

48. “কোনো জেদ নয়, না কোনো গর্ব, শুধু তোমাকে পাবার ইচ্ছা। ভালোবাসা দোষের হলে, দোষ করেছি আমি, শাস্তি যাই হোক, রাজি আছি আমি।”

49. “ভালোবাসায় জীবন। জীবনে যদি কখনো প্রেম ই না করলে, তাহলে কি করলে।”

50. “মনের মধ্যে ভালোবাসা রাখো। কারণ ভালোবাসা ছাড়া জীবন অনেকটা ফুলহীন বাগানের মত।”

Bengali love status for Fb

51. “ঘুমানোর আগে আমার প্রথম স্মৃতি তুমি, ঘুম থেকে ওঠার পরে আমার প্রথম স্মৃতি তুমি।”

52. “চাইলেও তোমার প্রতি অভিমান করতে পারি না, মন এত কাঁদে যে চুপ থাকতে পারে না, জীবন তোমার প্রতি সমর্পন করলেও, তুমি আমার ভালোবাসা বুজতে পারবে না।”

53. “কাউকে ভালোবেসে দূরে ঠেলা তো খুব সহজ, কাউকে দূর থেকে ভালোবাসো, তবে বুজতে পারবে ভালোবাসা কি।”

54. “সূর্যালোক ছাড়া ফুল যেমন ফোটে না, ঠিক তেমন ভালোবাসা ছাড়া জীবন কাটে না।”

55. “ভেঙ্গে দাও সেই প্রতিজ্ঞা যা তুমি করেছ, কখনও কখনও আমার কথা তো মনে করতে পারো, তোমার কথা না মনে করে থাকতেও পারি না, হৃদয়ে তুমি এমনই জায়গা তৈরী করেছ।”

56. “সেই মেয়েটির কথা আমার সবথেকে মিষ্টি লাগে যাকে আমি ভালোবেসেছি।”

57. “কারো কাছে পাওয়া ভালোবাসা তোমাকে শক্তি দেবে, আর তুমি কাউকে ভালোবাসলে তার কাছ থেকে সাহস পাবে।”

58. “আমার মন কে এই ভাবে বন্দি কোরো না পাগলী। আমি মনের রাজা, তোমার খাঁচায় বন্দি পাখী নয়।”

59. “এক দিন লক্ষ্য করি, আমি বিনা কারণেই হাসছি, তখন বুঝতে পারি আমি তোমাকে ভালোবেসে ফেলেছি।”

60. “কখনও অভিমান কোরো না, কারণ আমি অভিমানী কে মানাতে জানি না।”

Beautiful Bengali Love Quotes ~বাংলা প্রেমের উক্তি

61. “তোর ভালোবাসায় আমার অধিকার তো নেই, কিন্তু আমার মন বলে আমি তোর জন্য সারা জীবন অপেক্ষা করতে পারব।”

62. “প্রেম এমন একটা ফল, যা সব ঋতুতেই ফলে এবং সবাই পায়।” – Mother Teresa

63. “প্রেম হাসি দিয়ে শুরু হয়, এজন্য আমাদের হাসি মুখে সবার সাথে দেখা করা উচিত।” – Mother Teresa

64. “যদি কেউ, প্রতি দিন সকালে ওঠার পরে এবং রাতে ঘুমানোর আগে তোমার কথা মনে করে, তাহলে তুমি বুঝবে, তুমি তার জন্য খুব স্পেশাল।”

65. “জীবনের সমস্ত মুশকিল আসান করার জন্য আমার কেবল মাত্র একটি জিনিস প্রয়োজন, আর সেটা হলো তোমার মিষ্টি হাসি।”

66. “এই কথাটা শুনতে কতই না ভালো লাগে, যখন কেউ খুব ব্যস্ত হওয়ার পরেও বলে, তোমার থেকে জরুরি আর কিছু নেয় আমার জীবনে।”

67. “যখন আমার কিছু বলার আগেই তুমি বুঝে যাও, তখন তোমার প্রতি একটু বেশিই ভালোবাসা অনুভব করি।”

68. “লোক বদলায়, পরিস্থিথি বদলায়, প্রেমিক প্রেমিকা বদলায়, কিন্তু প্রেম কখনো বদলায় না।”

69. “কাউকে আপন করে পাওয়া প্রেম নয়, প্রেম হল আপন জনের মনে জায়গা করে নেওয়া।”

70. “সেই সময় দুনিয়া কতই না সুন্দর হয়ে যায়, যখন কোনো আপন জন বলে, তোমার কথা খুব মনে পরে।”

Bengali Love Quotes

71. “তোমার ভালোবাসায় ডুবে বৃষ্টির ফোঁটা থেকে সাগর হয়ে যাব, তোমা থেকে শুরু হয়ে তোমাতেই শেষ হয়ে যাব।”

72. ” প্রেমই জীবন। প্রেম হারিয়ে ফেললে তুমি সব কিছু হারিয়ে ফেলবে।”

73. “তুমি ভালোবাসা না ঈশ্বরের দান, ঠিক বুঝতে পারি না, একটা সুন্দর অনুভূতি, যা মন থেকে যায় না।”

74. “ভালোবাসা কি? তা আমি জানতাম না। হঠাৎ একদিন তোমাকে দেখলাম, আর হারিয়ে গেলাম।”

75. “শোনো পাগলী, তোমার জন্য চিন্তা করি, সন্দেহ নয়। তোমাকে অন্য কেউ দেখে, তা বরদাস্ত নয়।”

76. “ভালোবাসার মানে এই নয় যে, তোমার কোনো গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড থাকবে, ভালোবাসা মানে এক জন কেউ স্পেশাল থাকবে, যার জন্য তুমি চিন্তা করবে এবং সে তোমার জন্য চিন্তা করবে।”

77. “আমার ইচ্ছা অনেক, কিন্তু প্রয়োজন শুধু তোমাকে।”

78. “আমি প্রেম, তুই জেদ, আমি তোর মধ্যে, তুই আমার মধ্যে।”

79. “একটু শোনো, তোমার সাথে কাটানো প্রতিটা মিষ্টি মুহূর্ত এখনো আমার চোখে ভাসে, এই মুহূর্তগুলো ততদিন থাকবে যতদিন আমার চোখ খোলা থাকবে।”

80. “শোনো, তুমি মিছিমিছি আমার উপর অভিমান কোরো না, জানো তো, তুমি ছাড়া আমার কোনো অস্তিত্ব নেয়।”

81. “তোমার চিন্তা আমার মন থেকে কখনই যাবে না, কারণ তুমি আমার চিন্তার চিন্তায় মিশে আছো।”

82. “ঈশ্বরের কাছে কেবল একটাই প্রার্থনা, যেন যখনই চোখ খুলি তোমাকেই দেখি সব জায়গা।”

83. “যখন থেকে পরী হয়ে বাসা বেধেঁছ আমার চোখে, তখন থেকে তুমি ছাড়া আর কিছুই ভালো লাগেনা।”

84. “এক মাত্র মন টাই তো ছিল আমার, তুমি সেটা কেও চুরি করে নিলে।”

85. “আবার যদি পৃথিবীতে বাঁচার সুযোগ পায়, তবে এবার তোমার নাম আমার হাতের রেখায় আগে থেকে লিখিয়ে নিয়ে পৃথিবীতে আসব।”

86. “যতই না মোবাইলে কথা বলো আর চ্যাট করো, মনের খিদে তখনই মিটে যখন দেখি তোমাকে আমার চোখের সামনে।”

87. “হাতটা ধরো আমার শক্ত করে, এই দুনিয়াতে হারিয়ে না যায়, এ দায়িত্ব তোমারি আছে।”

88. “এই চোখ দিয়ে পান করে নিই, মনের কারাগারে তোকে বন্দি করে নিই, আমার চোখের মনি তুই, আয় তোকে সবার আড়াল করে নিই।”

89. “তোর আমার Love story এমন হোক যেন Id তোর কিন্তু Dp আমার।”

90. “না চাঁদ চাই, না সূর্য চাই, শুধু তোর এক ঝলক চাই।”

91. “ছোট ছোট ব্যাপার নিয়েও অনেক বকাবকি করতিস তুই, আমি চুপ করে শুনতাম, তার মানে এই নয় যে দোষটা আমার ছিল, একটা সময় ছিল, যখন তোর কথা শুনলে আমার মনটা জুড়িয়ে যেত।”

92. “আমি তোকে অনেক ভালোবাসি, এর প্রমাণ আমার থেকে বেশি তোর কাছে আছে। আমি যে কোনো মূল্যে তোকে আমার করে নিতে চাই, কারণ তুই সব থেকে গুরুত্বপূর্ণ। তোর কাছে ভালোবাসা পাবো এই আশ্বাস আছে, তার জন্য এখনো আমার নিঃশাস আছে। আই আমাকে জড়িয়ে ধর, আমার হৃদয় জুড়িয়ে দে। তোকে আমার থেকে বেশি খুশি কেউ দিতে পারবে না, এই কথাটা আয়নার মতো এখনো পরিষ্কার আছে।”

93. “আজ আমার এই চোখের জল হয়তো কারো জন্য ঠাট্টার খোরাক, কিন্তু তা বেরিয়ে পরে প্রতিটা নিঃশাসের সাথে যেন জ্বলন্ত চিতার অগ্রিম ছাই।”

94. “হয়তো তুই, জীবনে আমার থেকেও ভালো কাউকে পেয়েছিস, বা কেউ হয়তো তোকেও কোনোদিন কাঁদিয়েছে ঠিক আমি যেমন কাঁদছি। কিন্তু কথা দিচ্ছি, তোর চোখের জলের প্রতিটা বিন্দুর মূল্য ভালোবাসা দিয়ে চোকাবো আমি।”

95. “তুই মৃত্যুর সাজা দিলে, তোর খুশির জন্য আমি হাসতে হাসতে মৃত্যুকে জড়িয়ে ধরবো।”

96. “যতই অভিমান কর তুই, তোর প্রতি আমার ভালোবাসা কোনো দিনই কম হবে না। আমার মতো তোর সাথে কেউ থাকবে, এমন কোনো জীবন সাথী পাবি না।”

97. “তোর ছোট্ট ছোট্ট অভিমান আমাকে খুব কষ্ট দিয়ে কাঁদাচ্ছে, আর তুই আমার হবি না – তা আমাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।”

98. “বলা হয়, প্রতিটা সম্পর্কের একটা শক্তি থাকে, যার জন্য তারা একে ওপরের ওপর ভরসা করে। কিন্তু এই ভরসা যদি সন্দেহে পরিণত হয়, তখন এই শক্তিই দূর্বলতায় পরিণত হয়।”

99. “আমি গর্ব অনুভব করতাম সবার কাছে তোর কথা বলে, কিন্তু এক মুহূর্তও তোর প্রয়োজন মনে হলো না আমার Care করার জন্য।”

100. “মানুষ ততক্ষন পরিপূর্ণ হয় না, যতক্ষণ না তার বিয়ে হয়,…তার পর সে শেষ হয়ে যায়।”

101. “প্রেম করা আর নেশা করা একই রকম,… তুমি কি করবে তা তোমার বশে থাকবে না।”

১০২) ঠকিয়ে হাসছে যারা

তাদের হাসতে দাও!

নিজের চরিত্র বজায়

রাখো বাকিটা সময়ের

উপর ছেড়ে দাও।

১০৩) অন্যের জন্য কখনও নিজেকে হারিও না।

 যেপথে হয়েছ অপমানিত সে পথ আর মারিও না।

১০৪) স্বার্থের পৃথিবীতে ভালো

খারাপ বলে কিছু হয় না...

তুমি যার মন রাখতে পারবে

তার কাছে ভালো,

আর যার মন রাখতে পারবে

না তার কাছে খারাপ!

১০৫) মনের মতো পাওয়াটা

হলো ভাগ্য আর মনের মতো বানিয়ে নেওয়াটা হলো ভালোবাসা!

১০৬) সবচেয়ে খারাপ তো তখনই

লাগে যখন কাউকে বড্ড

মনে পরে...

কিন্তু ইচ্ছে হলেও তার সঙ্গে

কথা বলতে পারি না...

১০৭) Dear crush

আমি বড্ড লাজুক,

আমার অপেক্ষা না করে তুমি বরং 

আমাকে প্রোপোজটা করে ফেল...

'হ্যা' বলবো বলে সেই কবে থেকে বসে আছি।

১০৮) কষ্ট পেলেই কি ভালোবাসা হারিয়ে যায়? 

কখনোই না, যে ভালোবাসতে জানে, 

সে হাজার কষ্টের মধ্যেও ভালোবাসতে পারে।

১০৯) ভালোবাসার মানুষকে আটকে রাখতে নয়,

 আগলে রাখতে চেষ্টা করুন।

 মনে রাখবেন, 

আটকে রাখা হয় 'অপরাধী’কে কিন্তু 

আগলে রাখা হয় ভালোবাসার মানুষকে।

১১০) অভিমান বড্ড একটা খারাপ জিনিস।

 কিছু বলাও যায় না, স্য ও করা যায় না,

কিন্তু ভিতরটাকে কুরে কুরে খায় আর শুধুই নীরবে কাঁদায়।

১১১) ভালোবাসি তোমাকে তাই সবসময়ই

ভয় পাই এই ভেবে...

কখনও তুমি হারিয়ে গেলে আমি

কি নিয়ে বাঁচবো!

১১২) দুজনেই যদি পরস্পরকে চায়, 

তাহলে পুরো পৃথিবী চাইলেও 

তাদের আলাদা করতে পারবে না।

১১৩) কিছু কষ্ট এমন হয়... 

চুপচাপ সহ্য করা ছাড়া আর কোনও উপায় থাকে না... 

আর চাইলেও কাউকে বলা যায় না।

১১৪) কেউ বলে দুনিয়া ভালোবাসায় চলে, 

কেউ বলে দুনিয়া বন্ধুত্বে চলে,

 কিন্তু আজ বুঝেছি দুনিয়া স্বার্থে চলে।

১১৫) মানুষ যাকে সবচেয়ে বেশি ভালোবাসে, 

ঘুম থেকে উঠে তার কথাই আগে মনে করে!

১১৬) ভালোবাসা কখনও ভেবেচিন্তে হয় না,

 ভালোবাসা তো মনের অজান্তে হঠাৎ করেই হয়ে যায়!

১১৭) যতক্ষন তোমার সাথে কথা

হয় ততক্ষণ মনে হয় পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ আমি!

১১৮) জীবনের সবকিছু শেয়ার করতে পারি,

 কিন্তু শুধু তোকেই কারোর সাথে শেয়ার করতে পারবো না!!!

১১৯) সম্পর্কের জন্য অর্থ নয় একটুখানি বিশ্বাসের

 প্রয়োজন ভালোবাসার জন্য রূপ নয়, 

একটা ভালো মনের প্রয়োজন।

১২০) কতটা ভালোবাসি জানি না তবে online

 হলেই প্রথম তোর মেসেজ এসেছে কিনা চেক করি!

১২১) অবহেলা করিস না পাগল! 

হারিয়ে গেলে আর কখনও খুঁজে পাবি না!

১২২) যাকে তুমি ভালোবাসো তাকে নয়, 

যে তোমাকে ভালোবাসে তাকে ভালোবাসো, 

দেখবে জীবনে ভালোবাসার অভাব হবে না!

১২৩) হাতের নখ বড় হলে নখ

কাটতে হয়, আঙ্গুল নয়!

তেমনই সম্পর্কের মাঝে

ভুল হলে ভুল ভাঙতে হয়,

সম্পর্ক নয়!

১২৪) কেউ যদি খুশি থাকে আমার সাথে কথা না বলে

আমি প্রার্থনা করি তার খুশি যেন সারাজীবন থাকে!

১২৫) কতদিন বাঁচবো জানি না!

 কিন্তু যতদিন বাঁচবো শুধু মাকেই ভালোবেসে যাবো!

১২৬) যার কথার চেয়ে কাজের পরিমান বেশি,

 সাফল্য তার কাছেই এসে ধরা দেয়। 

কারণ যে নদী যত গভীর তার বয়ে চলার শব্দ ততই কম৷

১২৭) কারও সম্পর্কে কিছু বলার আগে সত্যি জানার চেষ্টা করুন৷

 কারণ অনুমান করে বলা কথা সবসময় সত্যি নাও হতে পারে।

১২৮) প্রিয় মানুষগুলো যদি অভিমানের ভাষাটা বুঝতো!

 তাহলে কোনো সম্পর্কই কখনও বিচ্ছেদ হতো না।

১২৯) যেটা পাওয়ার জন্য তুমি

অস্থির হবে সেটা কখনোই

তুমি পাবে না, শুধুমাত্র সেটাই

পাবে, জেটার জন্য তুমি ধৈর্য

রাখতে পারবে৷

১৩০) “জীবন থেকে সব কিছু হারিয়ে যায়

 শিক্ষা কোনোদিন হারায়না,

 জীবনের প্রতিটি পদক্ষেপে শিক্ষা নতুন 

কিছু শিখিয়ে দিতে ও নতুন কিছু পেতে সাহায্য করবে।”

১৩১) “কিছু মানুষ তাদের নিজের ক্ষমতা ও

 পরিশ্রম দিয়ে মহত্ত্বকে অর্জন করেন, 

আর কিছু মানুষের উপর মহত্ত্বকে চাপিয়ে দেয়া হয়৷”

১৩২) কেউ কেউ মিথ্যে কথাগুলোকে 

এমন সুন্দর সাজিয়ে গুছিয়ে বলতে 

পারে যে বিশ্বাস না করে পাওয়া যায় না।

১৩৩) দূরে আছো তো কি হয়েছে! 

আমার মনটা তো শুধু তোমার কাছে পড়ে আছে।

১৩৪) যাকে সবার থেকে আলাদা ভেবেছিলাম, 

এখন বুঝেছি সেও অন্যদের মতোই।

১৩৫) জীবন থেকে একটা নতুন জিনিস শিখলাম, 

চাইলেই সবার আপন হওয়া যায় না।

১৩৭) এমন একজনকে ভালোবেসে ফেলেছি,

 যাকে চাওয়াটা অন্যায় আর ভুলে যাওয়াটা অসম্ভব।

১৩৮) মানুষ কখনও ইচ্ছে করে বদলায় না, 

কিছু মানুষের অবহেলা, 

কিছু মানুষের স্মৃতি ও কিছু

 মানুষের ব্যবহার বদলাতে বাধ্য করে!

১৩৯) আমাকে পছন্দ না হলে simply এড়িয়ে যান,

 সামনে প্রশংসা আর পিছনে নিন্দা 

করে নিজেকে কালসাপ প্রমান করবেন না।

১৪০) আমি তাকে চাই যে আমাকে বুঝবে, 

একটু চোখের আড়াল হলে পাগলের মতো খুঁজবে।

১৪১) একবার কোনো কাজ শুরু করার

 পর আর অসফল হওয়ার ভয় রাখবে না, 

এবং কাজ ছাড়বে না।

 যারা নিষ্ঠার সাথে কাজ করে তারাই সবচেয়ে সুখী।

১৪২) কোনো কাজ কালের জন্য ফেলে রাখা উচিৎ নয়। 

পরের মূহুর্তে কী ঘটতে চলেছে তা কে বলতে পারে?

১৪৩) যারা আমাকে সাহায্য করতে না করে 

দিয়েছিল আমি তাদের প্রতি কৃতজ্ঞ,

 কারন তাদের ‘না’ এর জন্যই আজ আমি 

নিজের কাজ নিজে করতে শিখেছি।

১৪৪) অতিবৃষ্টি যেমন বন্যার কারণ,

 ঠিক তেমনই অতিরিক্ত বিশ্বাস কান্নার কারণ।

১৪৫) ভালোবাসা পাওয়ার ভাগ্য সবার থাকে না,

 হয়তো আমার ভাগ্যে নেই তবে বেশি কষ্ট কি জানো? 

যাকে ভালোবাসি সে আজও 

বুঝলো না তাকে কতটা ভালোবাসি...!

১৪৬) হাজার কষ্টের পরেও যাকে ভুলে

 থাকা যায় না সেটা হলো তুমি!

১৪৭) তোমাকে বলছি...

আবার যদি জনম পাই, 

তোমাকে হৃদয়ে নয়, 

ভাগ্যে পেতে চাই!

১৪৮) সময়

একদিন বুঝিয়ে দেবে কাকে 

খুঁজতে গিয়ে কাকে হারিয়েছ!

১৪৯) বুক ফেটে যায় কান্নায় তবুও চুপ থাকতে হয়,

 কি করে তোমায় বলবো বলো আমারও যে কষ্ট হয়।

১৫০) যতক্ষন তোমার সাথে কথা হয় ততক্ষণ

 মনে হয় পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ আমি...!


আশা করি ১৫০ টি Best love quotes in Bengali for girlfriend আপনার ভালো লেগেছে।

Tips: যতক্ষণ পর্যন্ত না অভিমান ভাঙে ততক্ষণ girlfriend কে মেসেজ করে যান। একটি না একটি মেসেজ পড়ে তার অভিমান অবশ্যই ভাঙবে।

Comment করে অবশ্যই জানাবেন, কোন মেসেজ টি আপনার সব থেকে বেশি ভালো লেগেছে এবং কোন message টি আপনার প্রিয় জনের অভিমান ভাঙাতে সাহায্য করেছে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url